ইউটিউব চ্যানেল কে সাকসেস করার জন্য কিছু বিস্তারিত সাজেশন!

হাই বন্ধুগন। আপনারা আশাকরি ভালই আছেন। আমি আপনাদের সব সময় খুব ভাল ভাল উপদেশ দিয়ে থাকি। তাই আজকেও আমি আরেকটি মজার এবং সাকসেস হওয়ার কিছু উপদেশ দিব। সেটি হচ্ছে ইউটিউব চ্যানেল নিয়ে। মানে একটি ইউটিউব চ্যানেলকে যেভাবে পপুলার করবেন। বা ইউটিউব চ্যানেলকে যেভাবে একটি সাক্সেস ইউটিউব চ্যানেল হিসাবে গড়ে তুলবেন। আজকে আমি সেই হিসাবে আলোচনা করব। তাহলে সবাই শুরু থেকে শেষ পর্যন্ত আমার আর্টিকেলটি পরতে থাকুন।

আমরা জারা অনলাইনে কাজ করে থাকি। আমাদের কনো ব্লগ বা কোনো ব্রান্ড যদি থাকে সে ক্ষেত্রে আমাদের কোনো না কোনো ইউটিউব চ্যানেল থাকেই। আবার অনেকে আছে হয়তো শুধু ইউটিউব চ্যানেল করতেছে। সবাই ইউটিউব চ্যানেল ঠিকমতো করলেও কিন্তু সাকসেস হতে পারছে কয়জন মানুষে? আমার জানামতে ২০% মানুষ ভালভাবে সফলতা অর্জন করতে পেরেছে। আর বাকি লোকেরা বসে বসে মুড়ি খাচ্ছে। এখানে কিছি নিয়ম বিধান আছে। বা কিছু উপদেশ বানিও আছে। যা পনি যদি মানতে এবং করতে পারেন। তাহলে সাকসেস একজন ইউটিউবার সবাই হতে পারবে। তো আমার নিজ থেকে এক্সপ্রেরিয়েন্স শেয়ার করতেছি। আশাকরি সবারই কাজে লাগবে।

কোয়ালিটি ভিডিও তৈরি করেন

আপনি নিজেই চিন্তা করেন। একটা ইউটিউব চ্যানেল এর ভিডিও যদি ভালো না হয়। বা ভিডিও যদি কোয়ালিটি সম্পন্ন না হয় তবে সেই ভিডিও কি আপনি দেখবেন? আপনার উত্তর হবে না। কেননা- ইউটিউব এ ডাটা বা সময় লস করে কেউ ঐ রকম ভিডিও দেখবে না । তাই ইউটিউব আর জন্য সাকসেস হতে হলে আগে সব ধান্ধা বাদ দিয়ে ভালো করে কোয়ালিটি ভিডিও তৈরি করবেন। আশাকরি এটা আপনি ভালোভাবে বুজতেই পারছেন।

থাম্বানাইল

ইউটিউব এর ভিডিও ক্লিক বাড়াতে ইউটিউব ভিডিও এর থাম্বানাইল অনেক বড় একটা ভূমিকা পালন করে থাকে। আপনি যদি একটা ভিডিও তৈরি করেন তাহলে আপনি ভিডিও এর থাম্বানাইল অনেক আর্কষণ করার চেষ্টা করবেন। তাতে সেই ভিডিও এর ভিউ অনেক বেশি হবে। আবার আপনি আমন কাজ করবেন না। যাতে অন্য কোনো থাম্বানাইল দিয়ে। মানুষকে ভিডিও এর মধ্যে ক্লিক করার জন্য আকৃষ্ট করবেন। আপনার মাথায় যদি এরকম ধারনা আসে তাহলে আপনার এটা একটি খুব মারাত্মক একটি ভুল ধারনা হবে আমি মনে করি। এই পদ্ধতি করলে আপনার ভালো হওয়ার চাইতে ৯৯% খারাপ ই হবে। কারন পরবর্তী সময়ে আর সেই ইউজার আপনার চ্যানেল এর ভিডিও দেখতে ক্লইক করবে না। সাবস্ক্রাইভ আর লাইক তো দুরের কথা।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *